সদ্যপ্রাপ্ত সংবাদ
হোম / জাতীয় / রাঙাপ্রভাতে ত্রুটি: দুই আসামি ফের রিমান্ডে
ranga_provath

রাঙাপ্রভাতে ত্রুটি: দুই আসামি ফের রিমান্ডে

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে বহনকারী প্লেন রাঙাপ্রভাতে’ যান্ত্রিক ত্রুটির ঘটনায় দায়ের করা মামলায় আত্মসমর্পণকারী দুই আসামিকে ফের সাত দিনের রিমান্ড দিয়েছেন আদালত।

বৃহস্পতিবার ঢাকার মহানগর হাকিম সাজ্জাদুর রহমান এ আদেশ দেনআসামিরা হলেন- বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের কর্মকর্তা ছিদ্দিকুর রহমান ও রোকনুজ্জামান।

এর আগে তাদের গত ২৭ ডিসেম্বর সাত দিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত। রিমান্ড শেষে মামলার তদন্ত কর্মকর্তা কাউন্টার টেররিজম ইউনিটের পরিদর্শক মাহবুব আলম তাদের হাজির করে আবারও ১০ দিন রিমান্ডে নেওয়ার আবেদন করেন।

এদিকে এ মামলায় তদন্ত প্রতিবেদন জমা দিতে আগামী ১২ জানুয়ারি দিন ধার্য করেছেন আদালত। মামলায় আরও সাত আসামি দ্বিতীয় দফায় রিমান্ডে রয়েছেন।

মামলার নথি থেকে জানা যায়, গত ২৭ নভেম্বর হাঙ্গেরির রাজধানী বুদাপেস্টে যাওয়ার পথে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে বহনকারী প্লেন ‘রাঙাপ্রভাতে’ যান্ত্রিক ত্রুটি দেখা দেয়। পরে প্লেনটি তুর্কমেনিস্তানের রাজধানী আশখাবাদে জরুরি অবতরণ করে। সেখানে ত্রুটি সারিয়ে প্রায় চার ঘণ্টা পর বুদাপেস্টের উদ্দেশে উড়াল দেয় ‘রাঙাপ্রভাত’।

এ ঘটনায় গত বছরের ২০ ডিসেম্বর রাতে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের প্রধান প্রকৌশলীসহ ৯ জনকে আসামি করে বিমানবন্দর থানায় একটি মামলা করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *