সদ্যপ্রাপ্ত সংবাদ
হোম / স্বাস্থ্য সেবা / রাতে বালিশের নিচে রাখুন ১ কোয়া রসুন! তারপর কি হবে জানলে অবাক হবেন আপনি!!
rosun

রাতে বালিশের নিচে রাখুন ১ কোয়া রসুন! তারপর কি হবে জানলে অবাক হবেন আপনি!!

প্রাচীনকাল থেকে রসুনের উপকারিতা নিয়ে বিশ্বব্যাপী চর্চা। চিকিত্‍সাশাস্ত্রে রসুনের ব্যবহার বহু দিনের। নিয়মিত রসুন খাওয়া রপ্ত করতে পারলে রক্তে কোলেস্টেরলের পরিমাণ এবং উচ্চরক্তচাপ নিয়ন্ত্রণ করা সম্ভব।

হার্ট অ্যাটাক রুখতেও তার জুড়ি মেলা ভার। এমনকি সাধারণ সর্দি-কাশি, ফ্লু, ছত্রাক সংক্রমণ ও ডায়েরিয়া সারাতেও কাজে দেয় রসুন। এছাড়া অস্টিওআর্থারাইটিস, ডায়াবিটিস এবং প্রস্টেটসম্প্রসারণ রোধ করতে কাঁচা রসুন খাওয়ায় উপকারিতা মেলে।

রসিয়ে-কষিয়ে রান্নায় রসুনের জুড়ি মেলা ভার। তবে সেখানেই থেমে থাকে না তার মাহাত্ম্য। খেয়ে তো বটেই, এমনকী বিছানায় বালিশের নিচেও যদি এক কোয়া রসুন রেখে শুতে যান, তবে ফল পাবেন একেবারে হাতেনাতে।

গবেষকদের মতে, শুধু খেয়েই নয়, রসুনের সংস্পর্শে থাকলেই সে তার কাজ করে চলবে। বালিশের নিচে এক কোয়া কাঁচা রসুন রেখে ঘুমালে জাদুর মতো কাজ করবে। এতে আপনার ঘুম ভালো হবে। সব হতাশা দূর হয়ে যাবে। মন হয়ে উঠবে উত্‍‌ফুল্ল। তাই শরীর ও মন সুস্থ রাখতে সঙ্গী করতে পারেন রসুনকে।

বিশেষজ্ঞরা জানান, রসুন প্রাকৃতিক অ্যান্টিবায়োটিক হিসেবে কাজ করে।

রোজ সকালে খালি পেটে যদি এক কোয়া কাঁচা রসুন খাওয়া যায়, তবে তা হবে শক্তিশালী অ্যান্টিবায়োটিক। এছাড়াও উচ্চ রক্তচাপ নিয়ন্ত্রণে, লিভার, পিত্তথলি ও পাকস্থলীকে সুস্থ সবল রাখতে এবং হজমশক্তি বাড়াতে রসুনের ভূমিকা অনস্বীকার্য। তবে যাদের অ্যালার্জি রয়েছে, তারা রসুন এড়িয়ে চলবেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *