হোম / খেলাধুলা / পাকিস্তানের ওয়ানডে দলে ফিরলেন মোহাম্মদ ইরফান
270931_1

পাকিস্তানের ওয়ানডে দলে ফিরলেন মোহাম্মদ ইরফান

অস্ট্রেলিয়ার বিপক্ষে পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজের দলে পাকিস্তান দলে ডাক পেয়েছেন বাঁহাতি পেসার মোহাম্মদ ইরফান। পাকিস্তান ক্রিকেট বোর্ড শুক্রবার ওয়ানডে দল ঘোষনা করেছেন।

এই দল থেকে বাদ পড়েছেন ইয়াসির শাহ ও সোহেল খান। অন্যদিকে সংযুক্ত আরব আমিরাতে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে দলে ডাক পাওয়া উমর আকমল তার জায়গা ধরে রেখেছেন।

চলতি বছর ইংল্যান্ড সফরে যাওয়া যাওয়া পাকিস্তান দলে ছিলেন ইরফান। কিন্তু ৪র্থ ওয়ানডেতে দলে ফিরেই আবার বাদ পড়েন। বাঁহাতি এই সীমারের পেশীতে টান পড়লে তাকে ফিটনেস পর্যবেক্ষনের জন্য ন্যাশনাল ক্রিকেট একাডেমিতে পাঠিয়ে দেয়া হয়। এদিকে ২০১৫ সালে অস্ট্রেলিয়ার বিপক্ষে বিশ্বকাপে অ্যাডিলেডে সর্বশেষ ওয়ানডে দলে খেলেছেন আকমল। চলতি বছর মে মাসে অনুশীলন ক্যাম্প থেকে তিনি শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে বাদ পড়েন। দলের দ্বিতীয় উইকেটরক্ষক হিসেবে সারফরাজ আহমেদের স্থলাভিষিক্ত হতে পারেন উমর।

বোলিং অ্যাকশন শুধরে আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিলের ছাড়পত্র পেলেও মোহাম্মদ হাফিজ দলে জায়গা করে নিতে পারেননি। ইনজুরির কারনে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজেও খেলা হয়নি। ডান-হাতি পেসার হাসান আলী তার জায়গা ধরে রেখেছেন। এ পর্যন্ত পাকিস্তানি জার্সি গায়ে আটটি ওয়ানডে ম্যাচে ৩১.১৮ গড়ে ১১টি উইকেট দখল করেছেন আলী।

অস্ট্রেলিয়ার বিপক্ষে ওয়ানডে দল নির্বাচন প্রসঙ্গে প্রধান নির্বাচক ইনজামাম-উল-হক বলেছেন, অস্ট্রেলিয়ার কন্ডিশনের কথা বিবেচনা করে ওয়ানডে দল নির্বাচন করা হয়েছে। এছাড়া ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ওয়ানডে সিরিজ ও ঘরোয়া ক্রিকেটের সাম্প্রতিক ফর্মও বিবেচনা করা হয়েছে। এই দলে অভিজ্ঞতা ও তারুন্যের চমৎকার মিশ্রন রয়েছে। ক্যারিবীয়দের বিপক্ষে সিরিজের দলটির উপরই আস্থা রেখেছেন নির্বাচকরা। সফরে দলের ভাল করার ব্যপারে আমরা আশাবাদী।

ব্রিসবেনে সিরিজের প্রথম ম্যাচটি অনুষ্ঠিত হবে। এরপর মেলবোর্ন, পার্থ, সিডনি ও অ্যাডিলেডে পরবর্তী ম্যাচগুলো অনুষ্ঠিত হবে। ইতোমধ্যেই তিন ম্যাচের টেস্ট সিরিজে পরাজিত হয়ে বেশ বিপাকে রয়েছে পাকিস্তান।

স্কোয়াড: আজহার আলী (অধিনায়ক), শারজিল খান, বাবর আজম, শোয়েব মালিক, আসাদ শফিক, উমর আকমল, সরফরাজ আহমেদ, মোহাম্মদ রিজওয়ান, ইমাদ ওয়াসিম, মোহাম্মদ নাওয়াজ, মোহাম্মদ আমির, ওয়াহাব রিয়াজ, হাসান আলী, রাহাত আলী, মোহাম্মদ ইরফান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *