হোম / রাজনীতি / ৭ জানুয়ারি সোহরাওয়ার্দীতে সমাবেশ করতে চায় বিএনপি
full_1333409167_1482929990

৭ জানুয়ারি সোহরাওয়ার্দীতে সমাবেশ করতে চায় বিএনপি

৫ জানুয়ারি গণতন্ত্র হত্যা দিবস উপলক্ষে ঢাকা ব্যতীত সারাদেশের জেলা ও মহানগরের কালো পতাকা মিছিল কর্মসূচি ঘোষণা করেছে বিএনপি। এছাড়া এ দিবসটিকে পালনের জন্য রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশ করতে চায় দলটি।

আজ বুধবার সকালে নয়াপল্টনে বিএনপি কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে দলের সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী এ কর্মসূচি ঘোষণা করেন। ২০১৪ সালে ৫ জানুয়ারি জাতীয় নির্বাচন অনুষ্ঠিত হয়। ওই নির্বাচন বিএনপি অংশগ্রহণ করেনি। আগামী বছর ৫ জানুয়ারি তিন বছর পূর্ণ হতে যাচ্ছে। প্রথম বছর পূর্তি পালন করতে গিয়ে বিএনপির চেয়রাপারসন খালেদা জিয়া গুলশানের রাজনৈতিক কার্যলয়ে টাকা ৯২ দিন অবরুদ্ধ হয়ে পড়েন। দ্বিতীয় বছর ৫ জানুয়ারি রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে সমাবেশ কর্মসূচি পালন করে দলটি।

সমাবশের অনুমতির জন্য যথাযথ কতৃপক্ষের নিকট চিঠি দেওয়ার বিষয়ে উদ্যোগ নেওয়া হয়েছে বলেও জানান তিনি। জেলা পরিষদ নির্বাচন প্রসঙ্গে এক প্রশ্নের জবাবে রিজভী বলেন, আজ অনুষ্ঠিত হচ্ছে আরও একটি একতরফা জেলা পরিষদ নিবার্চন। সম্পূর্ন অবৈধ, অসাংবিধানিক ও বেআইনী এ নিবার্চন জনগণের সাথে প্রহসন ছাড়া আর কিছুই না। কারণ সংবিধানে পরিস্কার বলা হয়েছে জনপ্রতিনিধি নির্বাচন হবে জনগণের প্রত্যক্ষ ভোটে এ প্রক্রিয়া জেলা পরিষদ নির্বাচন সম্পূর্ন অবৈধ বলে এ বিষয়ে হাইকোর্টে রিট বহাল থাকলে জনবিচ্ছিন্ন সরকার গায়ের জোরে আইয়ুব মডেলে একটি নির্বাচন সম্পূর্ন করতে যাচ্ছে।

রাজধানীর আশুলিয়ায় শ্রমিক বিক্ষোভকে কেন্দ্র করে বিএনপির নেতাকর্মীদের মিথ্যা মামলায় গ্রেপ্তার, হয়রানী ও নির্য়াতন চলছে অভিযোগ করে তিনি। এছাড়া দলের আটককত নেতাদের মুক্তি দাবি করেন রিজভী। সরকার প্রতি আহ্বান জানিয়ে তিনি বলেন, পোশাক- মালিক ও শ্রমিক দের সঙ্গে আলোচনা করে ও শ্রমিকদের যৌক্তিক দাবি মেনে নিন। শ্রমিক ছাঁটাই বন্ধ করে নিরপরাধ শ্রমিকদের কাজে যোগদানের ব্যবস্থা করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *