হোম / সারা দেশ / মানসম্মত শিক্ষার জন্য দরকার সুন্দর পরিবেশ : হাজী মুহাম্মদ সেলিম
?????
?????

মানসম্মত শিক্ষার জন্য দরকার সুন্দর পরিবেশ : হাজী মুহাম্মদ সেলিম

মানসম্মত শিক্ষার জন্য দরকার  সুন্দর পরিবেশ। এ লক্ষে সবারই মনোযোগী হওয়া উচিৎ। আমাদের দেশে বর্তমানে শিক্ষা হয়ে উঠেছে বাণিজ্য এ ধারনা থেকে বের হয়ে এসে মেধা বিকাশে বাণিজ্যের কথা চিন্তা না করে দেশ ও জাতির  কল্যাণে মেধাকে বিকশিত করা উচিৎ এ ক্ষেত্রে দরকার পৃষ্ঠপোষকতা। কারণ পৃষ্ঠ পোষকতা ছাড়া মেধার বিকীশত হতে পারে না। 
 
গতকাল বুধবার ট্রাষ্ট ইন্টারন্যাশনাল  স্কুল এন্ড কলেজের বার্ষিক ক্রিড়া ও পুরষ্কার বিতরণী অনুষ্ঠানে  সভাপতির বক্তব্যে প্রতিষ্ঠান টির চেয়ারম্যান হাজী মুহাম্মদ সেলিম এ কথা বলেন। পৌষের এই সিগ্ধ সকালে জাকজমকপূর্ণ ভাবে পালিত হয়ে গেল ট্রাষ্ট ইন্টারন্যাশনাল  স্কুল এন্ড কলেজের বার্ষিক ক্রিড়া ও পুরষ্কার বিতরণী অনুষ্ঠান। মনোরম পরিবেশে অনুষ্ঠিত এই আয়োজনে সভাপতি হিসেবে উপস্থিত ছিলেন স্কুলটির চেয়ারম্যান ও “দৈনিক টারমিগান” পত্রিকার সম্পাদক হাজী মুহাম্মদ: সেলিম, বিশেষ অতিথী হিসেবে ছিলেন জাতীয় অনলাইন প্রেসক্লাবের সভাপতি, সিনিয়র সাংবাদিক আব্দুস সালাম ও স্কুলের শিক্ষক, শিক্ষিকাবৃন্দ। শিশু-কিশোরদের কলকাকলিতে মুখরিত ছিল পুরো অনুষ্ঠান সেই সাথে অভিবাবকদের উপস্থিতি যোগ করেছে ভিন্ন মাত্রা।
 
সভাপতির শুভেচ্ছা বক্তৃতায় ছাত্র-ছাত্রী ও অভিবাবকদের উদ্দেশ্যে স্কুলটির বর্তমান শিক্ষা পদ্ধতি ও আগামীতে স্কুল পরিচালনার ক্ষেত্রে নেয়া বিভিন্ন কর্মসূচীর উপর বিস্তারিত আলোকপাত করেন। মুন্সীগঞ্জের প্রাণকেন্দ্রে অবস্থিত সরকারী হরগঙ্গা কলেজ সংলগ্ন ট্রাষ্ট ইন্টারন্যাশনাল স্কুল এন্ড কলেজের  সুনাম ইতিমধ্যে  চারিদিকে ছড়িয়ে পড়েছে। আধুনিক কারিকুলামে শিক্ষা দান পদ্ধতি সব মহলে প্রশংসা কুড়িয়েছে।
 
বর্তমানে স্কুলটিতে পুরোদমে ভর্তির কাজ চলছে। সুসজ্জিত স্কুল ক্যাম্পাস, কম্পিউটার ল্যাব, প্রজেক্টরের মাধ্যমে ক্লাস পরিচালনা, বিনোদনের জন্য বিভিন্ন ধরনের খেলা ও খেলনা সামগ্রী ভর্তিইচ্ছুক ছাত্র-ছাত্রীদের মাঝে যোগ করেছে আলাদা অনুপ্রেরণা। অভিবাবকদের ভাস্যমতে বর্তমানে শিক্ষাকে পূজি করে ব্যাঙের ছাতার মত গড়ে উঠা প্রতিষ্ঠানের বিপরীতে ট্রাষ্ট ইন্টারন্যাশনাল স্কুল এন্ড কলেজ শিক্ষা ক্ষেত্রে  শিশুদের মেধা বিকশে অগ্রনী ভূমিকা রাখবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *