সদ্যপ্রাপ্ত সংবাদ
হোম / রাজনীতি / বাংলাদেশকে ব্যর্থ রাষ্ট্র বানানোর চক্রান্তে লিপ্ত সরকার : মির্জা ফখরুল
full_1645791600_1482674248

বাংলাদেশকে ব্যর্থ রাষ্ট্র বানানোর চক্রান্তে লিপ্ত সরকার : মির্জা ফখরুল

‘অনির্বাচিত ও অবৈধ সরকার বাংলাদেশকে ব্যর্থ রাষ্ট্রে পরিণত করার চক্রান্ত করছে বলে মন্তব্য করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

রোববার রাজধানীতে বিএনপির জোটসঙ্গী খেলাফত মজলিসের এক অনুষ্ঠানে এ মন্তব্য করেন তিনি।

মির্জা ফখরুল বলেন, ‘এই সরকার দেশটাকে বাসের অনুপযোগী করে গড়ে তুলেছে। রাষ্ট্রের যে স্তম্ভ, যে পিলার, সেই পিলারগুলোকে তারা শেষ করে ফেলেছে।

তিনি বলেন, আওয়ামী লীগ ক্ষমতায় আসার পর থেকে বিভিন্ন কলাকৌশল করে বিরোধী দলকে দমন করে, নির্মূল করে ক্ষমতায় টিকে থাকতে চায়। আমাদেরকে এটা রুখে দিতে হবে।

শনিবার ঢাকায় জাতীয় বিচার বিভাগীয় সম্মেলনে প্রধান বিচারপতি এসকে সিনহা বলেন, ‘রাষ্ট্রের প্রতিটি সংস্থা অন্যান্য সংস্থার ওপর আধিপত্য বিস্তারের প্রতিযোগিতায় লিপ্ত’। শুধু সংস্থা বা প্রতিষ্ঠানগুলোই নয়, রাষ্ট্রের বিভাগগুলোও এ প্রতিযোগিতার বাইরে নেই। কেবলমাত্র বিচার বিভাগই এর ব্যতিক্রম।

বিচারপতির এ বক্তব্যকে সমর্থন করে মির্জা ফখরুল বলেন, ‘আজকে গোটা রাষ্ট্রব্যবস্থা ভেঙে পড়ার উপক্রম হয়েছে’। এরা অত্যন্ত সুচিন্তিতভাবে, পরিকল্পিতভাবে এই অনির্বাচিত অবৈধ সরকার এই কাজটি করছে, বাংলাদেশকে ব্যর্থ রাষ্ট্রে পরিণত করার তারা চক্রান্ত করছে।

রাষ্ট্রপতির সংলাপ প্রসঙ্গে মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, খালেদা জিয়া একটি প্রস্তাব দিয়েছেন যে, সুষ্ঠু নিরপেক্ষ নির্বাচন ছাড়া এই সংকট উত্তরণ করার আর কোনো পথ নেই। আমরা গণতন্ত্র ও নির্বাচনে বিশ্বাস করি বলেই এই প্রস্তাব দিয়েছি।

আমার বিশ্বাস, রাষ্ট্রপতির সঙ্গে আলোচনা শেষ হলে সরকারের শুভ বুদ্ধির উদয় হবে। তারা রাজনৈতিক দলগুলোর সঙ্গে আলাপ করে সত্যিকার অর্থেই একটি স্বাধীন, নিরপেক্ষ, সৎ, সাহসী ও যোগ্য নির্বাচন কমিশন গঠন করতে পারবেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *