হোম / লেখা-পড়া / শিক্ষার্থীদের আন্দোলনে খুলে গেল শাবি
full_814043093_1482384127

শিক্ষার্থীদের আন্দোলনে খুলে গেল শাবি

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় খোলা রাখার দাবিতে সফল হয়েছেন আন্দোলনরত শিক্ষার্থীরা।

তাদের আন্দোলনের মুখে বৃহস্পতিবার থেকেই শাবি ক্যাম্পাস খুলে দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। বৃহস্পতিবার সকালে সিন্ডিকেটের জরুরি সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়।

সিন্ডিকেটের এমন সিদ্ধান্তে ক্যাম্পাসে তাৎক্ষণিকভাবে আনন্দ মিছিল করেছেন আন্দোলনরত শিক্ষার্থীরা।

সিন্ডিকেট সদস্য অধ্যাপক কবির হোসেন বলেন, উদ্ভূত পরিস্থিতিতে জরুরি সিন্ডিকেট সভায় আজ বৃহস্পতিবার থেকেই শাবির সকল ক্লাস, পরীক্ষা চালু রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

এ ছাড়া আগামী ২৫ ডিসেম্বর থেকে ছেলেদের তিনটি আবাসিক হল খুলে দেওয়া হবে। যাদের বিশ্ববিদ্যালয়ে ভর্তির সঠিক কাগজপত্র ও আইডি কার্ড আছে, তারাই হলে উঠতে পারবেন। কোনো বহিরাগত হলে উঠতে পারবেন না।

ছাত্রলীগের দুই গ্রুপের ধাওয়া-পাল্টাধাওয়ার পর সৃষ্ট পরিস্থিতিতে বুধবার সকালে অনির্দিষ্টকালের জন্য বিশ্ববিদ্যালয় বন্ধ ঘোষণা করা হয়।

বুধবার সকাল সাড়ে ১০টার দিকে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার ইশফাকুল হোসেন স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

পরে সিন্ডিকেট কমিটির সভায় ৬ জানুয়ারি পর্যন্ত বিশ্ববিদ্যালয় বন্ধ রাখার সিদ্ধান্ত ছাড়াও মঙ্গলবার ছাত্রলীগের দুই গ্রুপের সংঘর্ষের ঘটনা তদন্তে পাঁচ সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়। এ ছাড়া শাবির তিন আবাসিক ছাত্র হলও বন্ধ ঘোষণা করা হয়।

এদিকে বিশ্ববিদ্যালয় বন্ধের ঘোষণায় সাধারণ শিক্ষার্থীরা প্রথমে সিলেট-সুনামগঞ্জ সড়ক অবরোধ করেন। পরে তারা ভিসি কার্যালয় ঘেরাও করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *