হোম / বিনোদন / বাংলা ছবির কালজয়ী গান নিয়ে ‘ইচ্ছে’ ব্যান্ড
icchele

বাংলা ছবির কালজয়ী গান নিয়ে ‘ইচ্ছে’ ব্যান্ড

বাংলা চলচ্চিত্রে অনেক জনপ্রিয় ও শ্রোতাপ্রিয় গান রয়েছে। যা এখনকার প্রজন্ম জানেন না বললেই চলে। দেশীয় চলচ্চিত্রের সেসব কালজয়ী গান বেজে উঠলে এখনও দোলা দিয়ে বেড়ায় সবার মনে। তবে এ গানগুলো যেন এখনকার প্রজন্মের কাছে পৌঁছানোই যাচ্ছে না। তাদেরই জন্য এ প্রজন্মেরই ব্যান্ডদল ‘ইচ্ছে’ কাজ করে যাচ্ছে নিয়মিত।

পুরনো দিনের বাংলা গানগুলো নতুন করে গেয়ে ইউটিউবে প্রচার করছে দলটি। এরই মধ্যে দু’টি গানের কাজ শেষ করেছে ‘ইচ্ছে’। এর একটি হলো ‘নাচের পুতুল’ ছবির ‘আয়নাতে ওই মুখ দেখবে যখন’। কিংবদন্তি শিল্পী মাহমুদ উন নবীর গাওয়া তুমুল জনপ্রিয় এ গানটি এখন ‘ইচ্ছে’ ব্যান্ডদল নতুনভাবে তৈরি করে ইউটিউবে প্রকাশ করেছে। এছাড়া তাদের প্রকাশ করা অন্য গানটি হলো ‘আজ রাত সারারাত জেগে থাকবো’। এটি ‘নীতিবান’ ছবির একটি গান। গানটির মূল শিল্পী হলেন রুনা লায়লা ও এ্যান্ড্রু কিশোর।  এভাবে একটি একটি করে সব পুরনো দিনের গানগুলো ইউটিউবে নতুনভাবে প্রকাশ করবে ব্যান্ডদল ‘ইচ্ছে’।

এ প্রসঙ্গে দলের ভোকালিস্ট অনি বলেন, আমরা আমাদের বাংলা সিনেমার গানগুলোকে হাইলাইট করার চেষ্টা করছি। আমাদের প্রজন্মের অনেকেই পুরনো দিনের চলচ্চিত্র ও গান সম্পর্কে অবগত নন। বাংলাদেশী চলচ্চিত্র ও এর গানের ব্যাপারে তাদের অনেক অজানা রয়েছে। আমাদের ব্যান্ড ইচ্ছে সেই কাজটিই করছে। এখনকার প্রজন্ম ইউটিউবের ওপর নির্ভর করে। এখান থেকেই তারা সব গান ভিডিও শুনছেন। তাই তাদের সুবিধার্থে বাংলা চলচ্চিত্রের পুরনো গানগুলো নতুনভাবে তৈরি করে ইউটিউবে প্রকাশ করছি। আশা করছি সবার ভালো লাগবে। দলের অন্য সদস্যরা হলেন সাঈফ (কি-বোর্ড), রাজীব (লিড গিটার), ও  অয়ন (বেজ গিটার)। ইচ্ছে ব্যান্ডের মিডিয়া পার্টনার রেডিও মুন্না।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *