হোম / আন্তর্জাতিক / ভারত-পাকিস্তান সীমান্তে আবারও গুলি, ১ জনের মৃত্যু
%e0%a7%af%e0%a7%a7%e0%a7%a8

ভারত-পাকিস্তান সীমান্তে আবারও গুলি, ১ জনের মৃত্যু

আন্তর্জাতিকঃ ভারত-পাকিস্তান সীমান্তে আবারও গুলি, ১ জনের মৃত্যু জম্মু ও কাশ্মীর সীমান্তের নিয়ন্ত্রণ রেখা লাইন অব কন্ট্রোলে আবারও ভারত ও পাকিস্তানের সেনাদের মধ্যে গুলি বিনিময় হয়েছে। এই ঘটনায় এক গ্রামবাসীর মৃত্যু ও কমপক্ষে ৫ জন আহত হয়েছে বলে পাকিস্তান দাবি করেছে। খবর ডন অনলাইনের।

পাকিস্তান সেনাবাহিনীর আন্তঃসংযোগ পরিদফতর (আইএসপিআর) থেকে বিবৃতিতে জানানো হয়েছে, ভারতীয় বাহিনী গুলি করার পর তাদের সেনাবাহিনীর পক্ষ থেকে উপযুক্ত জবাব দেয়া হয়েছে।

পাকিস্তানের পররাষ্ট্র মন্ত্রণালয় এক বিবৃতিতে বলা হয়েছে, কেরালা সেক্টরে বুধবার ভারতীয় বাহিনী বিনা উস্কানিতে গুলি চালিয়েছে। এতে সীমান্তের পলানি গ্রামের আবদুল রেহমান (১৮) নিহত হয়েছেন।

পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র নাফিস জাকারিয়া অভিযোগ করেছেন, ভারতীয় বাহিনী সীমান্তে অব্যাহতভাবে যুদ্ধবিরতি লংঘন করে চলেছে। এরই অংশ হিসেবে বুধবার তারা বিনা উস্কানিতে গুলি চালায়। পাকিস্তানের সেনাবাহিনীও তাদের উপযুক্ত জবাব দেয়।

এক টুইটের মাধ্যমে তিনি জানিয়েছেন, ভারতীয় বাহিনীর গুলিতে পলানিতে দুই শিশুসহ চারজন আহত হয়েছে। তাদের হাসপাতালে ভর্তি করা হয়েছে।

নাফিস জাকারিয়া আরও বলেন, বুধবার বিকাল ৪টার দিকে ভারতীয় বাহিনী দ্বিতীয় দফায় গুলি চালানো শুরু করে, চলে সন্ধ্যা পর্যন্ত। পরে পাকিস্তানের সেনাবাহিনী তাদের জবাব দেয়।

পররাষ্ট্র মন্ত্রণালয়ের ভাষ্যে, এ বছর এখন পর্যন্ত ভারত সীমান্তে ৯০ বার যুদ্ধবিরতি লংঘন করেছে।

গত ১৮ সেপ্টেম্বর উরিতে সন্ত্রাসী হামলায় ১৯ ভারতীয় সৈন্য নিহতের পর ভারত ও পাকিস্তানের মধ্যে উত্তেজনা বিরাজ করছে।

এ হামলার জন্য ভারত পাকিস্তানকে দায়ী করলেও দেশটি তা অস্বীকার করে আসছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *